শিরোনাম :
কচুয়ায় চেতনা যুব নারী সংস্থার উদ্যোগে এতিম ও গরীব শিক্ষার্থীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে বাধা সৃষ্টিকারী পাকিস্তানী প্রেতাত্তাদের স্বপ্ন পুরন হয়নি হুইপ ইকবালুর রহিম এমপি সীতাকুণ্ডে সন্ত্রাসী হামলায় দুই যুবক গুরুতর আহত বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্বাস আলী খান স্মরণে নাইট ক্রিকেট টূর্নামেন্ট উদ্বোধন অনেকটা অর্থাভাবে চসিক; প্রকল্প গ্রহণেও নেই আগ্রহ প্রধানমন্ত্রীর “উপহার ঘর” চাচ্ছে গুরুদাসপুরের বঞ্চিত হরিজন সম্প্রদায়ের সদস্যরা কচুয়া প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদকের সুস্থ্যতায় দোয়া কামনা বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্বাস আলী খান স্মরণে নাইট ক্রিকেট টূর্নামেন্ট উদ্বোধন ব্যারিষ্টার মওদুদ আর নেই সিরাজদিখানে অবৈধ ভাবে খাল ভরাট, প্রশাসনের বাঁধায় বন্ধ

নরসিংদী পৌর নির্বাচনে মেয়র পদে নৌকার প্রার্থী বিজয়ী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১ মার্চ, ২০২১
  • ১৪৯ বার পঠিত

এম নূরউদ্দিন আহমেদ, নরসিংদী প্রতিনিধি :

নরসিংদী পৌরসভার স্থগিতকৃত চার কেন্দ্রে রোববার (২৮ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত ভোটের ফলাফলের প্রেক্ষিতে ২১ হাজার ৭৬৮ ভোট পেয়ে নৌকা প্রতিকের আমজাদ হোসেন বাচ্চু বে-সরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী (আ.লীগের বিদ্রোহী) এস.এম কাইয়ুম মোবাইল প্রতিকে পেয়েছেন ১৯ হাজার ৫৬৪ ভোট।

রোববার (২৮ ফেব্রুয়ারি) রাত ৯টায় অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার কমল কুমার ঘোষ এই প্রাথমিক ফলাফল ঘোষণা করেন।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারি চতুর্থ ধাপে নরসিংদী পৌরসভার নির্বাচনে বিভিন্ন অনিয়মের কারণে ৪টি কেন্দ্র স্থগিত করেন রিটার্নিং অফিসার। স্থগিত হওয়া ৪টি কেন্দ্রের মধ্যে ছিল ১৭ নং কেন্দ্র বৌয়াপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৩২, ৩৩ ও ৩৪ নং ইউএমসি আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্র।

রোববার (২৮ ফেব্রুয়ারি২১) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ৪টি কেন্দ্রে অবাধ ও শান্তিপূর্ণভাবে শেষ হয় ভোট গ্রহণ। সুষ্ঠু এবং শান্তিপূর্ণ ভোট গ্রহণের পরিবেশ বজায় রাখতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে তিনটি মোবাইল টিম, দুটি স্ট্রাইকিং ফোর্স, দুই প্লাটুন বিজিবি, দুই প্লাটুন র‌্যাবসহ আইনশৃংঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করেন। ভোটগ্রহণ শুরুর আগে থেকেই কেন্দ্রগুলোতে ভোটারদের দীর্ঘ লাইন লক্ষ্য করা গেছে। উৎসবমুখর পরিবেশে ভোট দিতে সকাল থেকেই কেন্দ্রে আসেন ভোটাররা। ভোটের সুশৃঙ্খল পরিবেশ দেখে সন্তুষ্টি প্রকাশ করেন ভোটাররা।

ফলাফল অমীমাংসিত এই দুটি ওয়ার্ডে চারজন মেয়র প্রার্থী, ৯ জন সাধারণ কাউন্সির প্রার্থী এবং ৫ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। চারটি কেন্দ্রে ৯ হাজার ১৩৭জন ভোটারের মধ্যে ৫২.৮৮ ভাগ ভোটার তাদের ভোট প্রদান করেন।

এর আগে চতুর্থধাপে (১৪ ফেব্রুয়ারী২১) অনুষ্ঠিত নরসিংদী পৌরসভা নির্বাচনে দুটি কেন্দ্রে জালভোট, ব্যালট পেপার ছিনতাইসহ গোলযোগের অভিযোগে দুটি ওয়ার্ডের চারটি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করেন রিটার্নিং কর্মকর্তা।

এদিকে আজ রোববার বিকেলে নরসিংদী পৌরসভা নির্বাচনের ফলাফল গেজেটভুক্ত না করার নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত। ৬টি ভোটকেন্দ্রে ব্যালট ছিনতাইসহ নানা অনিয়মের অভিযোগে আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী এস এম কাইয়ূমের একটি রিট পিটিশনের প্রেক্ষিতে এই নির্দেশ দেওয়া হয়। এই নির্দেশ দেন হাইকোর্ট ডিভিশনের বেঞ্চের বিচারক মো. মুজিবুর রহমান মিয়া ও মো. কামরুল হোসেন মোল্লা।
একই সঙ্গে উচ্চ আদালত নির্বাচন কমিশনের কাছে ব্যাখ্যা চেয়েছে কেন ওই ৬টি ভোটকেন্দ্রে কেন পুনরায় নির্বাচন হবে না?

এসব ভোটকেন্দ্রগুলো হল, বাসাইল সরকারী প্রাথমিক বিদ্যালয়, মাদ্রাসায়ে গাউসিয়া পেশোয়ারিয়া সুন্নিয়া আলিম মাদ্রাসা, ব্রাহ্মন্দী কেকেএম সরকারী উচ্চ বিদ্যালয়, ভাগদী সরকারী প্রাথমিক বিদ্যালয়, মীর এমদাদ উচ্চ বিদ্যালয়, কামারগাঁও মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়।

নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা কমল কুমার ঘোষ জানান, এই চার কেন্দ্রসহ সবগুলো কেন্দ্রের প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে মেয়র পদে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী আমজাদ হোসেন বাচ্চু।

এদিকে উচ্চ আদালতের নির্দেশ সম্পর্কে তিনি বলেন, নরসিংদী পৌরসভা নির্বাচনের ফলাফল গেজেটভুক্ত না করা সংক্রান্ত কোন নির্দেশ বা চিঠি এখনো আমাদের হাতে এসে পৌঁছায়নি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Developed by banglawebs